Wednesday 24 September 2014

রেকর্ড ডাকছে রোনালদোকে


চলতি মৌসুমে রিয়ালের হয়ে লা লিগার ৪ ম্যাচে ৯ গোল করেন রোনালদো। আর সব মিলিয়ে ৮ ম্যাচে করেন ১২ গোল। এই বারো গোলের মধ্যে আছে দুটি হ্যাটট্রিক।

লা লিগার সর্বশেষ ম্যাচে এলচের জালে চারবার গোল উৎসব করেন রোনালদো। এ নিয়ে রিয়ালের হয়ে তিন ম্যাচে চারটি করে গোল পেলেন তিনি।

এএস ডটকম জানায়, স্পেনের সফলতম এই ক্লাবটির হয়ে চার ম্যাচে চার গোল পাওয়ার রেকর্ডটি দি স্তেফানোর। রিয়ালের জার্সিতে প্রতিপক্ষের জালে আর একবার চার গোল পেলে দি স্তেফানোকে ছুঁয়ে ফেলবেন পর্তুগাল ফরোয়ার্ড।

এ পর্যন্ত রিয়ালের হয়ে ২৪টি হ্যাটট্রিক পেয়েছেন রোনালদো। দশবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা এই ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি হ্যাটট্রিক করার রেকর্ডও দি স্তেফানোর। ২৮টি হ্যাটট্রিক করে সবার ওপরে থাকা দি স্তেফানোর রেকর্ড নিজের করে নিতে ব্যালন ডি’অর জয়ী রোনালদোর দরকার আর ৫টি হ্যাটট্রিক।


লা লিগায় এ মুহূর্তে রোনালদোর হ্যাটট্রিক সংখ্যা ২১টি। দি স্তেফানো ও তেলমো সাররাকে পেছনে ফেলতে আর দুটি হ্যাটট্রিক চাই এই ফরোয়ার্ডের। দি স্তেফানো ও সাররা স্পেনের শীর্ষ লিগে ২২টি করে হ্যাটট্রিক পেয়েছিলেন।

চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর গোল সংখ্যা ৬৯টি। ইউরোপসেরার আসরে সর্বোচ্চ গোলদাতা হতে ২৯ বছর বয়সী এই তারকার আর ৩ গোল দরকার। ৭১ গোল নিয়ে রেকর্ডটি নিজের করে রেখেছেন রিয়ালেরই সাবেক ফুটবলার রাউল গঞ্জালেস।

অবশ্য চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলের তালিকায় রোনালদোকে খুব একটা স্বস্তিতে থাকতে দিচ্ছেন না লিওনেল মেসি। ৬৭টি চ্যাম্পিয়ন্স লিগ গোল নিয়ে রিয়াল তারকার পেছনে ছুটছেন বার্সেলোনার মেসি।

No comments: